Header Ads Widget

Daily Family Needs

Ticker

6/recent/ticker-posts

খুশকির সমস্যা ?

খুশকির সমস্যা ?



আসসালামুআলাইকুম, আপনারা সকলে কেমন আছেন আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আজকে আপনাদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রূপচর্চা নিয়ে উপস্থিত হয়েছে ভিউয়ার্স এই শীতে অত্যন্ত কার্যকরী একটি রূপচর্চা যা আমি নিজে করে থাকি এবং ১০০%  গ্যারান্টি সহকারে বলছি ছেলে ও মেয়েরা উভয়ই এই রূপচর্চা টি করতে পারবেন ।  আপু এবং ভাইয়ারা এই শীতে আমাদের সকলেরই খুশকির সমস্যা দেখা দেয় । কারো কারো খুশকির সমস্যাটি সারাবছরই হালকা-পাতলা থেকে যায় । খুশকি একটি স্কিন ডিজিজ । খুশকিকে আমরা খুব একটা পাত্তা দেই না বাট এটা আমাদের সৌন্দর্যের চরম শত্রু । খুশকির যে কত ক্ষতিকর দিক আছে আসলে সেটা আমরা জানি না। আমাদের স্কিন যখন অতিরিক্ত মাত্রায় ড্রাই হয়ে যায় তখন আমাদের স্কিনের উপর পাতলা চামড়া খসে পড়ে এটাই মূলত খুশকি। আমাদের প্রতিটা চুলের গোড়ায় যখন খুশি জন্মায় তখন ধীরে ধীরে মরা চামড়া গুলো আমাদের চুলকে দুর্বল করে ফেলে এবং এই মরা চামড়া গুলো জমতে জমতে এক সময় আমাদের চুল গুলোকে গোড়া থেকে উপড়ে ফেলে আর  চুল ওঠার যে শক্তি এবং প্রাণকে নিঃশেষ করে ফেলে। 


অ্যাপেল সিডার ভিনেগার আমাদের খুশকি থেকে মুক্ত করতে পারে । বাজারে অনেক ব্র্যান্ডের আপেল সিডার ভিনেগার পাওয়া যায়।  অ্যাপেল সিডার ভিনেগার দুই প্রকার -  


1।  ভার্জিন অ্যাপেল সিডার ভিনেগার 

2।  রিফাইন অ্যাপেল সিডার ভিনেগার  


ভার্জিন অ্যাপেল সিডার ভিনেগারের দাম বাজারে সব সময় বেশি হয়ে থাকে । বাংলাদেশ মূলত অ্যাপেল সিডার ভিনেগার খুব কম সংখ্যক দোকানে এসেছে এবং খুব কম সংখ্যক মানুষ এটার সাথে পরিচিত।  ভার্জিন অ্যাপেল সাইডার ভিনেগারের উপকারিতা রিফাইন অ্যাপেল সিডার ভিনিগার এর থেকে কিছুটা বেশি এবং ভার্জিন অ্যাপেল সিডার, রিফাইন ভিনিগার অ্যাপেল সিডার ভিনিগার এর থেকে কার্যক্ষমতা বেশি ।



  


রিফাইন অ্যাপেল সিডার ভিনেগার আমাদের দেশে প্রায় সকল সুপারশপে  এভেলেবেল পাওয়া যায় এবং রিফাইন অ্যাপেল সিডার ভিনেগারের দাম আমাদের সকলের নাগালের মধ্যে । এর মধ্যে নানান দেশে নানান ব্র্যান্ডের রিফাইন অ্যাপেল সিডার ভিনেগার পাওয়া যায় । 



 


আপেল সিডার ভিনেগারের উপকারিতা 


এতক্ষণ আপনাদেরকে অ্যাপেল সিডার ভিনেগার সম্পর্কে কিছুটা পরিচিত করার চেষ্টা করেছি অ্যাপেল সিডার ভিনেগারের উপকারিতা সম্পর্কে এখন আপনাদের কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করছি এবং আমি যে উপকারটা পেয়েছি সেটাই আপনাদের সাথে শেয়ার করছি ।


 খুশকি মুক্ত চুলের জন্য আমি যা করে উপকারিতা পেয়েছি প্রথমে আমি একটি বাটিতে 2 টেবিল চামচ আপেল সিডার ভিনেগার এবং 2 টেবিল চামচ পানি দিয়ে খুব ভালোভাবে নেড়ে নিয়ে চুলের প্রত্যেকটি গোড়ায় বিলি কেটে এই মিশ্রনটিকে খুব ভালোভাবে এপ্লাই করতে হবে । এবং পুরো চুলে যখন এই মিশ্রণটি ভালোভাবে সম্পূর্ণ এপ্লাই করা হয়ে যাবে সেই সময় থেকে তিন ঘন্টা যাবত এই মিশ্রণটি কে আমাদের চুলে রেখে তারপর শুধু পানি দিয়ে ওয়াস করে ফেলতে হবে আর অ্যাপেল সিডার ভিনেগারের গন্ধটা যদি কারো সহ্য না হয় তাহলে  আপনারা শ্যাম্পু করে ফেলতে পারেন । আপনারা সকলেই খুসকি মুক্ত চুলের জন্য আমার এই রেমিডি টি এপ্লাই করে বেনিফিট অবশ্যই পাবেন । আমি আশা করি অবশ্যই আপনারা আমার সাথে শেয়ার করবেন  আপনারা কতটা উপকারিতা পেয়েছেন । 


Post a Comment

0 Comments